অনুশীলনেই যোগ দিলেন না রোনালদো

অনুশীলনেই যোগ দিলেন না !!! ফুটবল পাড়ায় গুঞ্জন উঠেছে , ম্যানচেস্টার ইউনাইটেডে মন বসছে না রোনালদোর। একদিন আগেই রোনালদো ম্যানইউর কাছে এই মৌসুমে ক্লাব ছাড়তে চাওয়ার কথা জানিয়েছেন।

অনুশীলনেই যোগ দিলেন না রোনালদো

অনুশীলনেই যোগ দিলেন না রোনালদো

নতুন মৌসুম শুরু হওয়ার আগে এরই মধ্যে প্রস্তুতি শুরু করে দিয়েছে ইউরোপের নামি-দামি ক্লাবগুলো। ইংলিশ প্রিমিয়ার লিগ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডও পিছিয়ে নেই। নতুন কোচ এরিক টেন হাগের অধীনে শুরু হয়েছে রেড ডেভিলদের অনুশীলন পর্ব।

সোমবারই ইংল্যান্ডের বাইরের ফুটবলারদের ওল্ড ট্র্যাফোর্ডের ট্রেনিং সেন্টারে নতুন কোচ টেন হাগের কাছে রিপোর্ট করার কথা। সব ফুটবলার উপস্থিত থাকলেও সেখানে আসেননি ক্রিশ্চিয়ানো রোনালদো। এখন ভক্তদের মনে প্রশ্ন আসতেই পারে, আসলেই কি নিজের প্রিয় ক্লাব ম্যানইউ ছেড়ে যাচ্ছেন রোনালদো?

অনুশীলনেই যোগ দিলেন না রোনালদো

ক্রিস্তিয়ানো রোনালদো বা ক্রিস্তিয়ানো রোনালদো দোস সান্তোস আভেইরো জিওআইএইচ কমএম একজন পর্তুগিজ পেশাদার ফুটবলার, যিনি প্রিমিয়ার লিগ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড এবং পর্তুগাল জাতীয় দলে ফরোয়ার্ড হিসেবে খেলে থাকেন। প্রায়ই বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় এবং সর্বকালের অন্যতম সেরা খেলোয়াড় হিসেবে গণ্য রোনালদো পাঁচটি ব্যালন ডি’অর এবং চারটি ইউরোপিয়ান গোল্ডেন শু অর্জন করেছেন, যা কোন ইউরোপীয় খেলোয়াড় হিসেবে রেকর্ড সংখ্যক জয়।

কর্মজীবনে তিনি ৩২টি প্রধান সারির শিরোপা জয় করেছেন, তন্মধ্যে রয়েছে সাতটি লিগ শিরোপা, পাঁচটি উয়েফা চ্যাম্পিয়নস লিগ, একটি উয়েফা ইউরোপীয় চ্যাম্পিয়নশিপ, এবং একটি উয়েফা নেশনস লিগ শিরোপা। রোনালদোর চ্যাম্পিয়নস লিগে সর্বাধিক ১৩৪টি গোল এবং ইউরোপীয় চ্যাম্পিয়নশিপে সর্বাধিক ১২টি গোলের রেকর্ড রয়েছে। তিনি অল্পসংখ্যক খেলোয়াড়দের একজন যিনি ১,১০০টির উপর পেশাদার খেলায় অংশগ্রহণ করেছেন এবং তার ক্লাব ও দেশের হয়ে ৭৯০টির বেশি গোল করেছেন। তিনি ১০০টি আন্তর্জাতিক গোল করা দ্বিতীয় পুরুষ ফুটবলার এবং প্রথম ইউরোপীয়।

Sports Gurukul GOLN Website Logo 01 অনুশীলনেই যোগ দিলেন না রোনালদো

রোনালদো শীর্ষ ইউরোপিয়ান লিগগুলোর মধ্যে প্রথম খেলোয়াড় যিনি পর পর দুই মৌসুমে ৪০ গোল করেছেন, রিয়াল মাদ্রিদের খেলোয়াড়দের মধ্যে সবচেয়ে কম সময়ে ১০০ লিগ গোল করেছেন এবং তিনিই প্রথম খেলোয়াড় যিনি লা লিগায় প্রত্যেক দলের বিরুদ্ধে গোল করেছেন। এছাড়াও তিনি রিয়াল মাদ্রিদের হয়ে এক মৌসুমে সর্বোচ্চ গোল ও লা লিগায় মিনিট প্রতি সর্বোচ্চ গোল করার রেকর্ডের অধিকারী।

২০১৩ সালের জানুয়ারি মাসে তিনি তার ৩০০তম ক্লাব গোল পূর্ণ করেন। ২০১৪ সালের জানুয়ারি মাসে তিনি তার ক্যারিয়ারের ৪০০তম গোল করেন। এছাড়া তিনি ২০১৭ সালে ক্যারিয়ারের ৬০০ তম গোল করেন। রোনালদো বিশ্বের প্রথম খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়ন্স লিগে ১০০ গোল করার রেকর্ড গড়েন। তিনিই একমাত্র খেলোয়াড় যিনি চ্যাম্পিয়ন্স লিগে টানা ১১ ম্যাচে গোল করেন। এছাড়া তিনি এই আসরে এক মৌসুমে সর্বোচ্চ ১৫ গোলের রেকর্ড গড়েন এবং ২০১২ থেকে ২০১৭ পর্যন্ত চ্যাম্পিয়ন্স লিগের সর্বোচ্চ গোলদাতা হন যা আরেকটি রেকর্ড।

মন্তব্য করুন