ইতিহাস গড়ে কোপার সেমিফাইনালে কানাডা

ইতিহাস গড়ে কোপার সেমিফাইনালে কানাডা।উত্তর আমেরিকার তৃতীয় কোনো দল হিসেবে প্রথমবার কোপা আমেরিকায় খেলতে নেমে বাজিমাত করলো কানাডা। কোয়ার্টার ফাইনালের গুরুত্বপূর্ণ ম্যাচে ভেনিজুয়েলার বিপক্ষে সমান তালে চ্যালেঞ্জ জানিয়েছে তারা। যদিও নির্ধারিত সময় শেষ হয় ১-১ গোলে সমতায় থাকে। পরে রোমাঞ্চ ছড়ানো টাইব্রেকারে ৪-৩ ব্যবধানে জিতে প্রথমবার সেমিফাইনালে উঠে ইতিহাস গড়েছে কানাডা।

শনিবার (৬ জুলাই) ম্যাচের ১৪তম মিনিটে শ্যাফেলবার্গের গোলে লিড নেয় কানাডা। পরে ভেনেজুয়েলা বেশ কয়েক দফা আক্রমণে এলেও প্রতিহত করে দেয় কানাডার রক্ষণভাগ।

ইতিহাস গড়ে কোপার সেমিফাইনালে কানাডা

ইতিহাস গড়ে কোপার সেমিফাইনালে কানাডা

বিরতির পর আক্রমণের গতি বাড়ায় ভেনেজুয়েলা। তবে সেই আক্রমণ বেশ কয়েক দফা ব্যর্থ হওয়ার পর ৬৫তম মিনিটে রনডনের গোলে সমতায় ফেরে ভেনেজুয়েলা। পরে দুই দল কয়েকবার চেষ্টা করলেও আর গোল করতে পারেনি। অতিরিক্ত সময় না থাকায় ম্যাচ গড়ায় সরাসরি টাইব্রেকারে।

 

এ্যাথলেটিক্স খেলার আইন কানুন । খেলাধুলার আইন
গুগল নিউজে আমাদের ফলো করুন

 

যেখানে দুদলই প্রথম শটে গোল পেলেও মিস করে পরের শট। ফের গোল করে পরের শট মিস করে দুদল। অর্থাৎ দুদলই এগোচ্ছিল সমান তালে। ফের একই অবস্থা। এভাবে পঞ্চম শটটি হয়ে যায়।
তবে যখন দুদলের ফলই সমান ৩-৩। এই অবস্থায় পরের শটটি যেই মিস করবে সেই বাদ। আর গোল করলেই নিশ্চিত অন্য দলের জয়। এমন অবস্থায় ষষ্ঠ শট মিস করে ভেনেজুয়েলা। আর সেই সুযোগ নিয়ে গোল করে দলকে জয় এনে দেন কোনে। নিশ্চিত হয় কানাডার সেমিফাইনাল। – যমুনা টিভি

ইতিহাস গড়ে কোপার সেমিফাইনালে কানাডা

আগামী ১০ জুলাই সেমিফাইনালের ম্যাচে একই আসরে আবারও আর্জেন্টিনার মুখোমুখি হবে কানাডা। ম্যাচটি হবে সকাল ৬টায়। গ্রুপ পর্বের ম্যাচে আর্জেন্টিনা কানাডাকে ২-০ গোলে হারিয়েছিল।

আরো দেখুনঃ

Leave a Comment