ইনজুরির কারণে ছিটকে গেলেন সানিয়া মির্জা

ইনজুরির কারণে এ বছরের ইউএস ওপেন টেনিস থেকে ছিটকে গেলেন ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জা। এ বছরই ইউএস ওপেন টেনিসে অংশগ্রহণ করে আন্তর্জাতিক টেনিস থেকে অবসরের পরিকল্পনা ছিলো সানিয়ার। তবে, সেই ইনজুরির কারণেই  এবার নিজের অবসরের পরিকল্পনা বদল করেছেন তিনি।

                ইনজুরির কারণে ছিটকে গেলেন সানিয়া মির্জা

ভারতের সবচেয়ে সফল টেনিস তারকা সানিয়া মির্জা ।মূলত, ভারতীয় উপমহাদেশে টেনিসকে জনপ্রিয় করে তোলার মূল কারিগির তিনি । সানিয়া মির্জা ২০০৩ থেকে ২০১৩ সাল পর্যন্ত প্রায় এক দশকের বেশি সময় ধরে ভারতীয় টেনিস অঙ্গনে ১ নম্বরে অবস্থান করা সর্বোচ্চ রেকর্ডধারী ভারতীয় খেলোয়াড়।

1 11 ইনজুরির কারণে ছিটকে গেলেন সানিয়া মির্জা

সানিয়া মির্জার জন্ম ১৯৮৫ সালের ১৬ নভেম্বর ভারতের মুম্বাই শহরে। সানিয়া মির্জার বাবা ইমরান মির্জা একজন বিল্ডার ও ক্লাব ক্রিকেটার ছিলেন এবং তার মা নাসিমা মির্জা প্রিন্টিং ব্যাবসায় নিয়োজিত ছিলেন।সানিয়ার জন্মের পরই তার পরিবার ভারতের হায়দ্রাবাদ শহরে স্থানান্তরিত হয়।

2 6 ইনজুরির কারণে ছিটকে গেলেন সানিয়া মির্জা

সেখানেই সানিয়ার ছোট বোন আনাম মির্জার জন্ম হয়। সানিয়া মির্জার ছোটবেলা অন্যান্য শিশুদের মতোই সাধারণ ছিল। তিনি স্কুলে যেতে এবং পড়াশোনা করতে ভীষণ পছন্দ করতেন। মাত্র ছয় বছর বয়সে তিনি প্রথম টেনিস র্যাকেট স্পর্শ করেন এবং এরপর থেকে এই র্যাকেটই তার জীবনের অংশ হয়ে উঠে।

3 6 ইনজুরির কারণে ছিটকে গেলেন সানিয়া মির্জা

সানিয়া তার আন্তর্জাতিক টেনিস ক্যারিয়ারে মোট ৩ টি ডাবলস গ্রান্ড স্ল্যাম টাইটেল জিতেছেন। ২০০৩ সালে তিনি প্রথম উইম্বলডন ডাবলস গ্র্যান্ড  স্ল্যাম টাইটেল জিতেন। সেখানে, তার পার্টনার ছিলেন রাশিয়ার অ্যালিসা ক্লেইভানোভা। ২০০৪ সালে এশিয়ান টেনিস চ্যাম্পিয়নশীপেও তিনি চমৎকার টেনিসের প্রদর্শন করেন। সেই টুর্ণামেন্টে তিনি রানার আপ হন।সে বছর ভারতের অর্জুনা এওয়ার্ড জেতেন তিনি।

আরো পড়ুনঃ 

মন্তব্য করুন