কে এই শ্রীধরন শ্রীরাম?

কে এই শ্রীধরন শ্রীরাম? প্রশ্নটি এখন বাংলাদেশী ক্রিকেট ভক্তদের মাঝে ঘুরপাক করতেই পারে। কারণ, বাংলাদেশ টি টোয়েন্টি দলের টেকনিকাল কনসালটেন্ট হিসেবে নিয়োগ পেয়েছেন শ্রীধরন শ্রীরাম।

                                 কে এই শ্রীধরন শ্রীরাম?

১৯৯২-৯৩ সালে ভারত অনুর্ধ্ব-১৯ দলের হয়ে দক্ষিণ আফ্রিকা সফরে বাহাতি স্পিনার হিসেবে ২৯ উইকেট নিয়েছিলেন তিনি। বাহাতি স্পিনার হিসেবে নিজের ক্যারিয়ারের শুরুর লগ্নে পরিচিতি থাকলেও নিজের ব্যাটিংয়ের জন্যই ভারতীয় দলে সুযোগ পেয়েছিলেন তিনি। ১৯৯৯ থেকে ২০০০ সালে চলাকালীন রঞ্জি ট্রফিতে তামিল নাড়ুর হয়ে ১০৭৫ রান করেন শ্রীরাম যেখানে তার ব্যাট থেকে এসেছিল মোট ৫টি সেঞ্চুরি।

4444 কে এই শ্রীধরন শ্রীরাম?

যার ফলে, ২০০০ সালে ভারতের হয়ে আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে অভিষেকে হয় তার। তবে, আন্তর্জাতিক ক্রিকেটে নিজের প্রথম ৬ ম্যাচে তেমন উল্লেখযোগ্য কিছু করতে না পারায় ভারতীয় দল থেকে জায়গা হারান তিনি। তবে, ঘরোয়া ক্রিকেটে নিজের দুর্দান্ত পারফর্মেন্সের সুবাদে আবারো, ২০০৪ সালে বাংলাদেশ সফরে সুযোগ পান তিনি।

666 কে এই শ্রীধরন শ্রীরাম?

সেই সিরিজে বাংলাদেশের বিপক্ষে নিজের আন্তর্জাতিক ওয়ানডে ক্যারিয়ারের একমাত্র ফিফটি করেছিলেন তিনি। তবে, এরপর নিয়মিত ঘরোয়া ক্রিকেট খেলে গেলেও ভারতীয় দলের হয়ে আর আন্তর্জাতিক ক্রিকেট খেলা হয়নি তার।

1 7 কে এই শ্রীধরন শ্রীরাম?

তবে, কোচিং ক্যারিয়ারে বেশ সফল ছিলেন শ্রীরাম। ২০১৫ সালে, ‘অস্ট্রেলিয়া এ’ দলের ভারত সফরে অস্ট্রেলিয়া ‘এ’ দলের সঙ্গে কাজ করেছিলেন তিনি। ২০১৭ সালে, বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে অস্ট্রেলিয়া দলের কোচিং কন্সালটেন্ট হিসেবে কাজ করেছিলেন শ্রীরাম।

২০২১ সালে, অস্ট্রেলিয়া টি টোয়েন্টি দলের স্পিন বোলিং কোচ হিসেবে কাজ করেছিলেন শ্রীরাম। সেই টি টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়া টি টোয়েন্টি দলের স্পিন বোলিং ডিপার্টমেন্টের ইমপ্যাক্ট ছিলো ঈর্ষনীয় যা অস্ট্রেলিয়াকে শিরোপা জেতাতে বিশেষ ভূমিকা রেখেছিল।

আরো পড়ুনঃ 

মন্তব্য করুন