জিম্বাবুয়ে সিরিজের একমাত্র প্রাপ্তি

জিম্বাবুয়ে সিরিজের একমাত্র প্রাপ্তি হলো, এনামুল হক বিজয়ের ব্যাটিং ফর্ম। জিম্বাবুয়ের বিপক্ষে টি টোয়েন্টি সিরিজে ব্যাট হাতে ব্যর্থ হলেও , নিজের প্রিয় ফরমেটে ব্যাট হাতে ঠিকই পারফর্ম করে আস্থার প্রতিদান দেখিয়েছেন বিজয়।

                  জিম্বাবুয়ে সিরিজের একমাত্র প্রাপ্তি

ওয়ানডে সিরিজের ৩ ম্যাচের দুটিতেই হাকিয়েছেন ব্যাট হাতে ফিফটি। যা, এই সিরিজ থেকে বাংলাদেশ দলের এক অন্যতম প্রাপ্তি। উইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্টের মাধ্যমে দীর্ঘদিন পরে জাতীয় দলের হয়ে খেলেন এনামুল হক বিজয়। তবে, সেই টেস্টের উভয় ইনিংসে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি ঘরোয়া ক্রিকেটে রানের বন্যা বইয়ে দীর্ঘদিন পর জাতীয় দলে ফেরা বিজয়।

জিম্বাবুয়ে সিরিজের একমাত্র প্রাপ্তি বিজয়ের ফর্ম

 

এরপর, উইন্ডিজের মাটিতে টি টোয়েন্টি সিরিজেও বরাবরই ব্যর্থ বিজয়। মূলত, উইন্ডিজের বিপক্ষে টি টোয়েন্টি সিরিজে বিজয়ের এই অফ ফর্মের কারণেই ওয়ানডে সিরিজে তাকে সুযোগ দেয়া হয়নি। তার পরিবর্তে তাকে উইন্ডিজের বিপক্ষে সুযোগ দেয়া হয় বাহাতি ব্যাটার নাজমুল হোসেন শান্তকে।

তবে, জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের তিন ম্যাচেই সুযোগ দেয়া হয় এনামুল হক বিজয়কে। যেখানে, রীতিমত নিজের দুর্দান্ত ব্যাটিংয়ের মাধ্যমে মন ভরিয়েছেন দর্শকদের। তিন ম্যাচেই বিজয় করেছেন মোট দুইটি অর্ধশতক।

22 জিম্বাবুয়ে সিরিজের একমাত্র প্রাপ্তি

সিরিজের প্রথম ম্যাচে খেলেছেন ৬২ বলে ৭৩ রানের এক চমৎকার ইনিংস। সিরিজের দ্বিতীয় ম্যাচেও বেশ ভালোই শুরু করেছিলেন বিজয় , তবে রান আউটে কাটা পরে বিসর্জন দিয়েছেন নিজের উইকেট। তবে, সিরিজের তৃতীয় ম্যাচে খেলেছেন ৭৬ রানের এক দুর্দান্ত ইনিংস।

33 জিম্বাবুয়ে সিরিজের একমাত্র প্রাপ্তি

প্রথম এবং তৃতীয় ওয়ানডে উভয় ম্যাচেই সেঞ্চুরি করার সুযোগ থাকলেও অল্পের জন্যে পারেননি। এই সিরিজটি বাংলাদেশ হারলেও, এই সিরিজ থেকে একমাত্র প্রাপ্তি বিজয়ের ফর্ম।

আরো পড়ুনঃ 

মন্তব্য করুন