টাইগার উডস [ Tiger Woods ]

টাইগার উডস : সেরাদের সেরা হতে চান না কে, আছে কেউ যার সুযোগ প্রতিভা থাকা সত্ত্বেও মুখ ফিরিয়ে নিবে? সেরার সেরা তে নাম লিখাতে চাইবেন না এমন মানুষ কমই আছেন।প্রতিভা নিয়ে সামনে এগিয়ে সর্বকালের সেরা হয়ে উঠার পর পিছনে তাকানো কষ্টই বটে। প্রত্যেক ক্রীড়া অঙ্গনে রয়েছেন কিছু অবিশ্বাস্য সেরা ক্রীড়াবিদ। কারো পরিচয় ফুটবলে কারো ক্রিকেটে কারো টেনিসে কারো গলফে।

 টাইগার উডস [ Tiger Woods ]
টাইগার উডস [ Tiger Woods ]
ফুটবলের রাজা ক্রিকেটের রাজা টেনিসের রাজা এমন বললে অনেক নাম উঠে আসে তবে সর্বকালের সেরা গলফার বললেই চকচক করে যেই নামটি তিনি সর্বকালের সেরা গলফার। টাইগার উডস ১৯৭৫ সালে ক্যালিফোর্নিয়ার সাইপ্রেসে জন্মগ্রহণ করেন। ক্রীড়াবিদ এর প্রকৃত নাম Eldrick Tont হয়। বাঘের নামকরণ করা হয় তার বাবার নাম, যিনি তাঁর সহকর্মীর সম্মানে ভিয়েতনামের সেনাবাহিনীর একজন কর্মকর্তা, তাঁর পুত্রের নাম রাখেন।

 টাইগার উডস [ Tiger Woods ]
টাইগার. উডস [ Tiger Woods ]
ডিসেম্বর ৩০, ১৯৭৫ জন্ম হয় একজন গলফার রাজার। তার ডাকনাম টাইগার কে জানতো ১.৮৫ মিটার এই টাইগার রিয়েল টাইগারের চেয়েও বেশি ভয়ানক গলফার হবে।সর্বকালের ধনী ক্রীড়াবিদদের একজন। গল্ফের ১৪ টি শীর্ষস্থানীয় একমাত্র খেলোয়াড়।

আজ বিশ্ব জুড়ে টাইগারের পরিচিতি রয়েছে, তবে মাত্র কয়েকজনই এই বিষয়ে অবগত আছেন যে, মাত্র ৯ মাস বয়সে বাঘের প্রথম রেকর্ড প্রতিষ্ঠা করেন তিনি। পিতা কার্যকলাপ এবং ইচ্ছা বাসনা ধন্যবাদ, ছাগলছানা গর্ত মধ্যে একটি বল স্কোর। এই টুর্নামেন্ট এক মার্কিন যুক্তরাষ্ট্র ঘটেছে।

টাইগার উডস [ Tiger Woods ]
উডস [ Tiger Woods ]
১৯৮৪ সালে, টাইগার উডস তার প্রথম গল্ফ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। এই চ্যাম্পিয়নশিপ ১০ থেকে ১২ বছর বয়সী শিশুদের জন্য অনুষ্ঠিত হয়, কিন্তু একটি আট বছর বয়সী প্রতিভার জন্য একটি ব্যতিক্রম ছিল। একটি ছোট গোলরক্ষক সহজেই তার প্রতিদ্বন্দ্বী পরাজিত এবং প্রথম ট্রফি জিতেছে। ১৯৮৫ সালে, অপেশাদার গল্ফের অনেক জয়লাভের একটি শাখা পেশাদারদের বিশ্বের কাছে Eldrick এর দরজায় খুলেছিল।

৬০ তম স্থানে রয়েছেন ডেভিড টুর্নামেন্টের শিরোপা। পরবর্তী দুটি টুর্নামেন্ট জিতেন এবং “মৌসুমের শুরু” শিরোনামে ভূষিত হন। তারপর টাইগার লক্ষ লক্ষ ভক্তের প্রিয় হয়ে ওঠে। এর দুটি কারণ দ্বারা সুপ্রতিষ্ঠিত ছিল: ত্বকের রঙ (এক তার বহুজাতি পরিবারকে ধন্যবাদ জানাতে হবে), এবং এও কবিতা এবং যুবক (তার অধিকাংশ প্রতিদ্বন্দ্বীই ছিল প্রাচীন ধনী ব্যক্তি)।

টাইগার উডস [ Tiger Woods ]
Tiger Woods
২০০০ এর দশকে, টাইগার উডসরা একটি ধারাবাহিক টুর্নামেন্ট জিতেন যা তাকে বিশ্বের সেরা গল্ফার হবার সুযোগ করে দেয়। সবচেয়ে গুরুত্বপূর্ণ তালিকা: মাস্টার্স, ইউএস চ্যাম্পিয়নশিপ, গ্রেট ব্রিটেনের চ্যাম্পিয়নশিপ এবং পি জি এ চ্যাম্পিয়নশিপ। ২০০০ এবং ২০০১ সালে, এলড্রিক বিশ্বের সেরা ক্রীড়াবিদ হিসাবে একটি ক্রীড়া অস্কার লাভ।

একটি দীর্ঘ সময়ের জন্য Eldrick রেটিং মধ্যে প্রথম স্থান জুড়ে থাকেন এবং শুধুমাত্র ২০০৪ উডসের জন্য একটি ব্যর্থতা ছিল। তারপর তিনি কোন প্রতিযোগিতা জয় করতে পারে নি। কিন্তু তারপর বাঘটি মনোযোগ দিয়ে আবার খেলোয়াড়দের রেটিং এর প্রথম লাইনটি নেয়।

উডসের জীবনের সময় সম্পর্কে কিছুটা অবগত, যখন তিনি গুরুতরভাবে তার বাবার মতো সামরিক বাহিনী (“সমুদ্রের সীল”) হওয়ার কথা চিন্তা করেন। তিনি এমনকি বিশেষ সামরিক প্রশিক্ষণের মাধ্যমে চলে যান, কিন্তু অবশেষে গল্ফের সাথে তার জীবনের যুক্ত করার সিদ্ধান্ত নেন।

টাইগার উডস [ Tiger Woods ]
Tiger Woods
ক্রীড়া অর্জন ছাড়াও, উডস তার উচ্চ আয়ের জন্য পরিচিত হয়। গত দশ বছরে, তিনি বিশ্বের সর্বোচ্চ পেমেন্টেড ক্রীড়াবিদদের শীর্ষ দশে রয়েছেন। এবং ফোর্বস ম্যাগাজিনের রেটিং অনুসারে, ইডট্রিক বিশ্বের সবচেয়ে বেশি অর্থপ্রাপ্ত ক্রীড়াবিদ। বেশিরভাগ অংশটি গিলবার, বউকে, নাইকি এবং অন্যান্যদের সাথে স্পনসরশিপ চুক্তি থেকে গল্ফারের পকেটে যায়।

২০১২ সালে, একটি ক্রীড়াবিদ হিসাবে টাইগার উডস পুরস্কারের পরিমাণের সংখ্যা রেকর্ড করে। তিনি ১০০ মিলিয়ন ডলারের বেশি আয় করার জন্য গল্ফের ইতিহাসে প্রথম। তার পেশাগত কর্মজীবনের শুরুতে, উডস সব মহাদেশের সুন্দরী নারীদের শিকারে পরিণত হন। বাঘের অবস্থান অর্জনের জন্য, তারা অসংখ্য কৌশল নিয়ে গিয়েছিল। Sarah Ferguson, মডেল Tyra, মনিকা সেলস (টেনিস প্লেয়ার) কিন্তু তাদের কেউ গল্ফেরের হৃদয় জয় করতে সক্ষম হয়নি।

বাঘের মনোনীত একজন ছিলেন উনিশশো বছরের পুরনো ছাত্রী জোয়ানা ইয়্যাগোডা। আমেরিকান ট্যাবলয়েড “গ্লোব” অনুযায়ী, এটি তার অস্ত্র ছিল যে উডস তার নির্দোষতা হারিয়েছে। পূর্বে, এই আধ্যাত্মিক বাবা বাধা, গল্ফ এবং যৌন অসঙ্গতি পুনর্ব্যক্ত করা।

টাইগার উডস [ Tiger Woods ]
টাইগার. উডস [ Tiger Woods ]
২০০৪ সালে, বারাবাদ দ্বীপে, টাইগার সুন্দর Elin Nordegren বিয়ে করেন তিন বছর পর এই দম্পতির একটি কন্যা, স্যাম এবং চার বছর পর পুত্র চার্লি জন্মগ্রহণ করে । কিন্তু ২০১০সালে, অনেক পরিবর্তন কারণে Eldrick বিবাহবিচ্ছেদ হয় । ২০১৩ সাল লিন্ডসে ভননের সাথে মিলিত হয়।

২০০৯ সালে টাইগার উডস এক নাইটক্লাবের ম্যানেজারের সাথে পরোকিয়া করে সমালোচনার মধ্যে পরেন। সে বছর ওরল্যান্ডোতে একটি গাড়ির সাথে মারাত্মক দুঘটনাতে আলোচনাতে আসেন টাইগার। ঐ বছর পনস্টারদের সাথেও বিভিন্ন সময় দেখা যেত তাকে, পরে সবকিছু স্বীকার করে ক্ষমা চেয়েছিলেন টাইগার উডস। ২০১০ সালে টাইগার উডসকে সেক্স নিয়ন্ত্রন করে এমন একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

টাইগার উডস [ Tiger Woods ]
টাইগার. উডস [ Tiger Woods ]
২০১০ সালে তাকে গলফ থেকে ৪৫ দিনের জন্য রিহ্যাবে পাঠানোর জন্য সুপারিশ করা হয়। ঐ বছরের এপ্রিলে টাইগার উডস চ্যাম্পিয়নশীপ কাপ থেকে নিজের নাম তুলে নেন। টাইগারের কোচ চাকরী থেকে সরে যান। আগস্টে স্ত্রীর সাথে ছাড়াছাড়ি হয়ে যায় টাইগারের। নতুন কোচ নিয়োগ দেন একই সাথে। ২০১১ সালেও টানা দুই চ্যাম্পিয়নশীপ কাপ থেকে নাম তুলে নেন তিনি। সেবার তার তালিকার নাম ১ থেকে নেমে চলে আসে ৫৮ নম্বরে।

বছরের শেষে তিনি নিজেই একটি টুনোমেন্ট এর আয়োজন করেন। সেখানে ১০৭ সপ্তাহ পর প্রথম শিরোপা জিতেন তিনি। তারপরই পিঠের ইঞ্জুরীতে টানা ১৫ মাস মাঠের বাইরে চলে যান টাইগার উডস। ২০১৪ সালে টাইগার উডস আবার তালিকার প্রথমে চলে আসেন। এরপর ক্যারিয়ারে বারবার ইঞ্জুরীর কারনে ছেদ পরলেও যখনই এসেছেন তখনই জয় করেছেন, প্রমাণ করেছেন তিনি সেরা। তবে তার অতীত পিছু ছাড়েনি। শোনা যায়, তিনি নিয়মিত সাইক্রিয়াটিস্ট এর কাছে যান।

২০১৭ সালে টাইগার গ্রেফতার হস ড্রাগস গ্রহন করবার দায়ে। যদিও তেমন কোন প্রমাণ না থাকায় আবারও তাকে ছেড়ে দেয় প্রশাসন।

টাইগার উডস সম্পর্কে আরও জানুন:

আমাদের অন্যান্য আয়োজন:

মন্তব্য করুন