তিন ফরমেটেই সেরা তিনে বাবর

বর্তমানে , আইসিসি ওয়ানডে এবং টি টোয়েন্টি র‍্যাংকিংয়ে এক নম্বর অবস্থান করছেন বাবর আজম। এমনকি এবার , টেস্ট র‍্যাংকিংয়েরও তিন নম্বরে উঠে এসেছেন বাবর।

                   তিন ফরমেটেই সেরা তিনে বাবর

গলে, শ্রীলঙ্কার বিপক্ষে এক সেঞ্চুরি এবং এক ফিফটির পরে এবার টেস্ট ক্রিকেটেও শীর্ষ ব্যাটার হওয়ার খুব কাছে বাবর আজম।যার কারণে এখন তিন ফরমেটেই সেরা তিনে তিনি।  এছাড়াও, টেস্ট র‌্যাংকিংয়ে ব্যাটসম্যানদের তালিকার এক নম্বরে রয়েছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক জো রুট এবং দ্বিতীয় স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার মার্নাস ল্যাবুশান।

তিন ফরমেটেই সেরা তিনে বাবর
তিন ফরমেটেই সেরা তিনে বাবর

  আইসিসির টেস্ট অলরাউন্ডারদের তালিকার প্রথম ও দ্বিতীয় পজিশনে রয়েছেন ভারতের রবীন্দ্র জাদেজা ও রবিচন্দ্রন অশ্বিন। তিনে রয়েছেন সাকিব আল হাসান।

বাবর আজম ১৫ অক্টোবর ১৯৯৪ সালে একটি পাঞ্জাবি মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি প্রাচীর নামক শহরে জন্মগ্রহণ করে সেখানেই বেড়ে ওঠেন এবং ক্রিকেট খেলা বিভিন্ন স্মৃতির মধ্যে রাস্তায় মুক্ত পাখির মতো ঘুরে বেড়ানোর পাশাপাশি ক্রিকেটের বিভিন্ন স্মৃতিকে তার কর্মজীবনের প্রাথমিক ধাপ হিসেবে উল্লেখ করেন।
1 1 তিন ফরমেটেই সেরা তিনে বাবর
তার চাচাতো ভাই কামরান আকমল এবং উমর আকমল, যারা তার চেয়ে বয়সের বড়, তাদের কাছ থেকে অনুপ্রেরণা পেয়ে তিনি ক্রিকেটের প্রতি আকৃষ্ট হয়েছিলেন এবং তাদের জীবনের গল্প এবং সাফল্য তাকে একজন সফল ক্রিকেটার হিসেবে গড়ে উঠতে সাহায্য করেছিল। এরপর তিনি ক্রিকেটকে পেশা হিসেবে নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেন।
3 1 তিন ফরমেটেই সেরা তিনে বাবর
তিনি একটি ক্রিকেট একাডেমিতে যোগদান করেন এবং সেখানেই প্রাথমিকভাবে ঘরোয়া ক্রিকেটের মাধ্যমে তার কর্মজীবন শুরু করার আগে গাদ্দাফি স্টেডিয়ামে বল বয় হিসেবে কাজ করেছিলেন এবং ২০০৬ থেকে ২০০৮ সাল পর্যন্ত পাকিস্তানের ঘরোয়া সিরিজগুলিতে অংশগ্রহণ করেন।
বাবর আজম কোচ রানা সাদিকের কাছ থেকে প্রাথমিক দিক নির্দেশনা লাভ করেছিলেন, যেখানে তিনি শিখেছিলেন প্রাথমিক ব্যাটিং কী এবং ক্রিকেট সম্বন্ধনীয় জ্ঞান। যার স্বীকৃতিস্বরুপ পরবর্তীতে তিনি পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলের সদস্য হিসেবে যোগদান করে সফলতার চূড়ায় উত্তীর্ণ হয়েছিলেন।

 

মন্তব্য করুন