বিরাট কোহলির এক পোস্টের মূল্য ৮ কোটি রুপি

পোস্টের মূল্য ৮ কোটি রুপি !!! বর্তমান সময়ে ব্যাট হাতে নিজের ক্যারিয়ারের সব থেকে খারাপ সময় পাড় করছেন ভিরাট কোহলি। সেঞ্চুরি খরার পাশাপাশি ব্যাট হাতে অর্ধশতকও হাকাতে পারছেন না ভিরাট। তবুও, অর্থ উপার্জনে খানিকটাও ভাটা পড়েনি ভিরাটের। শুধুমাত্র, সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সটাগ্রামের এক পোস্ট থেকেই তার আয় হয় ৮ কোটি টাকা।

ভিরাট কোহলির এক পোস্টের মূল্য ৮ কোটি রুপি

বিরাট কোহলির এক পোস্টের মূল্য ৮ কোটি রুপি

ইন্সটাগ্রাম থেকে আয় করা টপ ২০  সেলেব্রিটিদের মধ্যে মেসি , রোনালদো ছাড়া একমাত্র স্পোর্টস পার্সন হিসেবে আছে ভিরাটেরই নাম। এই ইন্সটাগ্রামে নিজের এক পোস্ট থেকেই ভিরাট কোহলির আয় ১০ লক্ষ ৮৮ হাজার মার্কিন ডলার বা ৮.৬৯ কোটি রুপি।

এ তালিকায় খেলোয়াড়দের মধ্যে শীর্ষে আছেন পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো এবং তারপরই খেলোয়াড়দের মধ্যে আছেন ফুটবল ম্যাজিশিয়ান লিওনেল মেসি।

বিরাট কোহলির এক পোস্টের মূল্য ৮ কোটি রুপি

বিরাট কোহলি দিল্লিতে জন্মগ্রহণকারী ভারতের আন্তর্জাতিক ক্রিকেটার।বাবার নাম প্রেম কোহলি। তিনি মাঝারি সারির ডানহাতি ব্যাটসম্যানরূপে পরিচিত। তবে, মাঝে-মধ্যে উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবেও ব্যাটিংয়ে নেমে থাকেন তিনি। এছাড়াও, ডানহাতে মিডিয়াম পেস বোলিং করে থাকেন। মালয়েশিয়ায় অনুষ্ঠিত ২০০৮ সালের আইসিসি অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের শিরোপা বিজয়ী ভারতীয় দলের অধিনায়ক ছিলেন তিনি এবং এর কয়েকমাস পরে ১৯ বছর বয়সে শ্রীলঙ্কার বিপক্ষে ভারতের হয়ে ওয়ান ডে তে অভিষেক হয়েছিল তাঁর। তিনি শীঘ্রই ওয়ানডে তে মিডল অর্ডারে নিয়মিত হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করেছিলেন এবং ২০১১ সালের বিশ্বকাপ ভারততের জয়ই দলের সদস্য ছিলেন। তিনি ২০১১ সালে টেস্ট অভিষেক করেছিলেন এবং ২০১৩ সালের মধ্যে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার টেস্টে শতরান করে নিজেকে একজন টেস্টে ক্রিকেটার প্রমাণ করেছিলেন।

বিরাট কোহলির এক পোস্টের মূল্য ৮ কোটি রুপি

পরবর্তীকালে, তিনি অনেক পুরস্কারে পুরস্কৃত হয়েছেন, যেমন ২০১৩ সালে ‘অর্জুন’ পুরস্কার, ২০১৭ সালে ‘পদ্মশ্রী’ এবং ২০১৮ সালে ভারতের সর্বোচ্চ ক্রীড়া সম্মান “রাজীব গান্ধী খেলরত্ন” পেয়েছিলেন। ইএসপিএন দ্বারা কোহলি বিশ্বের অন্যতম বিখ্যাত অ্যাথলেট এবং ফোর্বসের অন্যতম মূল্যবান অ্যাথলেট ব্র্যান্ড হিসাবে স্থান পেয়েছেন। ২০১৮ সালে, টাইম ম্যাগাজিন কোহলিকে বিশ্বের অন্যতম ১০০ প্রভাবশালী ব্যক্তি মধ্যে একজনের আখ্যা দিয়েছিল। ২০১৭ এবং ২০১৮ সাল, পর পর দু বছর কোহলি, স্যার গারফিল্ড সোবার্স ট্রফি (আইসিসির বর্ষসেরা ক্রিকেটার) অর্জন করেছিলেন। আইসিসির টেস্ট প্লেয়ার অফ ২০১৮; ২০১২, ২০১৭ এবং ২০১৮ সালের আইসিসি ওয়ান ডে খেলোয়াড় এবং উইজডেন বিশ্বের শীর্ষস্থানীয় ক্রিকেটার ২০১৬, ২০১৭ এবং ২০১৮ সালে।

 

আরও পড়ুন:

মন্তব্য করুন