বিশ্বকাপ না খেলার শঙ্কায় ওয়েস্ট ইন্ডিজ

বিশ্বকাপ না খেলার শঙ্কায় ওয়েস্ট ইন্ডিজ। আন্তর্জাতিক ক্রিকেটে মোটেও সময়টা ভালো যাচ্ছে না ওয়েস্ট ইন্ডিজের। নিউজিল্যান্ডের বিপক্ষে ২-১ এ সিরিজ হারের পর দেখা দিয়েছে ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ খেলা নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা। এটি ছিলো ঘরের মাঠে বিশ্বকাপ সুপার লিগে নিজেদের শেষ সিরিজ।

                   বিশ্বকাপ না খেলার শঙ্কায় ওয়েস্ট ইন্ডিজ

3 4 বিশ্বকাপ না খেলার শঙ্কায় ওয়েস্ট ইন্ডিজ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ জেতার ফলে ওয়ানডে সুপার লীগে মূল্যবান ১০টি পয়েন্ট পেলো নিউজিল্যান্ড। যার ফ্লে,  ৩৭ বছর পর ওয়েস্ট ইন্ডিজের মাঠে ওয়ানডে সিরিজ জিতল নিউজিল্যান্ড। সোমবার (২২ আগস্ট) দুই দলের সিরিজ নির্ধারণী ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের দেয়া ৩০২ রানের চ্যালেঞ্জিং  টার্গেট ৫ উইকেট ও ১৭ বল হাতে রেখেই নিমিষেই ছুঁয়ে ফেলে কিউইরা। এছাড়া, সর্বশেষ ১৯৮৫ সালে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে সিরিজ জিতেছিল টাইগাররা।

2 3 বিশ্বকাপ না খেলার শঙ্কায় ওয়েস্ট ইন্ডিজ

সিরিজের প্রথম দুই ম্যাচেই উভয় দল একটি করে ম্যাচ জেতায় সিরিজের তৃতীয় ম্যাচটি হয়ে উঠেছিল একটি অলিখিত ফাইনাল। এদিন টস হেরে প্রথমে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। শুরুটা দারুণ করেছিল ওয়েস্ট ইন্ডিজের ওপেনিং ব্যাটাররা। ১৭৩ রানের ওপেনিং জুটি করে ওয়েস্ট ইন্ডিজের দুই ওপেনার।

m 11 বিশ্বকাপ না খেলার শঙ্কায় ওয়েস্ট ইন্ডিজ

তবে, এরপর ১৮ রানের মধ্যেই ৪ উইকেট হারালে ব্যাটিং বিপর্যয়ে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। তবে, অধিনায়ক নিকোলাস পুরানের ৫৫ বলে ৯১ রানের ইনিংসের কল্যাণে ৩০১ রানে বিশাল পুঁজি পায় স্বাগতিকরা।

                                       বিশ্বকাপ না খেলার শঙ্কায় ওয়েস্ট ইন্ডিজ

৩০২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ৩ ব্যাটার হারায় নিউজিল্যান্ড। তবে, মার্টিন গাপটিল , টম ল্যাথাম এবং ড্যারিল মিচেলের দায়িত্বশীল ব্যাটিংয়ে ১৭ বল এবং ৫ উইকেট হাতে থাকতেই ওয়ানডে সিরিজ নিশ্চিত করে সফরকারি নিউজিল্যান্ড।

আরো পড়ুনঃ 

মন্তব্য করুন