ক্রিকেট ম্যাচ চলাকালীন বোমা বিস্ফোরণ

আফগানিস্তানে ক্রিকেট ম্যাচ চলাকালীন বোমা বি-স্ফোরণের ঘটনায় একাধিক আহত হয়েছে। কাবুল ঘরোয়া টি টোয়েন্টি লীগের ম্যাচ চলাকালীন সময়ে এ বো-মা বিস্ফোরণের ঘটনা ঘটে। কাবুল স্টেডিয়ামে  স্পাগিজা ক্রিকেট লিগের দল  বন্দে আমির ড্রাগনস এবং পামির জালমির মধ্যে চলছিল ম্যাচ ।

ক্রিকেট ম্যাচ চলাকালীন বোমা বিস্ফোরণ

ক্রিকেট ম্যাচ চলাকালীন বোমা বিস্ফোরণ

ক্রিকেট ম্যাচটি চলাকালীন সময়ে যুক্তরাষ্ট্রের বিভিন্ন কর্তা উপস্থিত ছিলেন  সেই মাঠে এবং সেই সময়ই আচমকা ঘটে বো-মা বিস্ফোরণ।

এর আগে,  দু’দিন আগে কাবুলের কর্তে পারওয়ান গুরুদ্বারের সামনেও আত্মঘাতি বিস্ফোরণের ঘটনা ঘটে। তবে, সেই ঘটনাতেও হতাহতের সংখ্যা অনেক কম।

Sports Gurukul GOLN Website Logo 01 ক্রিকেট ম্যাচ চলাকালীন বোমা বিস্ফোরণ

গাজী স্টেডিয়াম (পশতু: غازي لوبغالی) (ফার্সি: ورزشگاه غازى‎‎) হচ্ছে আফগানিস্তানের জাতীয় স্টেডিয়াম। এটি আফগানিস্তানের কাবুলের একটি বহুমুখী স্টেডিয়াম, যেটি প্রধানত ফুটবল খেলায় ব্যবহৃত হয। এটি আফগানিস্তান ফুটবল ফেডারেশন স্টেডিয়াম ছাড়াও অন্যান্য নাম দ্বারাও মাঝে মাঝে ডাকা হয়। এটি ১৯২৩ সালে রাজা আমানউল্লাহ খানের রাজত্বকালে নির্মিত হয়েছিল, যিনি তৃতীয় অ্যাংলো-আফগান যুদ্ধে আফগান বিজয় লাভের জন্য গাজী (নায়ক) এবং ১৯১২ সালের অ্যাংলো-আফগান যুদ্ধের পর তার জাতির জন্য স্বাধীনতা লাভ করেন। এই স্টেডিয়ামে একসাথে ২৫ হাজার মানুষ খেলা উপভোগ করতে পারে।

Sports Gurukul GOLN Website Logo 01 ক্রিকেট ম্যাচ চলাকালীন বোমা বিস্ফোরণ

২০১১ সালে গাজী স্টেডিয়ামের পুরানো মাঠ সরিয়ে প্রতিস্থাপিত করে নতুন মাটি সংযোজন এবং কৃত্রিম তৃণভূমি দিয়ে মাঠের শীর্ষস্থানে পুনর্নবীকরণ করা হয়। এই স্টেডিয়ামটি এখন বড় খেলাধুলার ইভেন্টগুলো ধারণ করার উপযোগী।

আরও পড়ুন:

মন্তব্য করুন