ধোনির উইকেটকিপিং নিয়ে প্রশ্ন তুললেন রশিদ লতিফ

ধোনির উইকেটকিপিং দক্ষতা নিয়ে প্রশ্ন তুললেন সাবেক পাকিস্তানি উইকেটকিপার ব্যাটার রশিদ লতিফ। এমনকি, উইকেটকিপিং স্কিলের দিক দিয়ে দক্ষিণ আফ্রিকার উইকেটকিপার ব্যাটার কুইন্টন ডি কককে এগিয়ে রেখেছেন রশিদ লতিফ।

 

ধোনির উইকেটকিপিং নিয়ে প্রশ্ন তুললেন রশিদ লতিফ

 

রশিদের মতে মহেন্দ্র সিং ধোনি ক্রিকেট বিশ্বে অনেক  বড় নাম হলেও  উইকেটের পিছনে তাঁর ক্যাচ মিসের পরিসংখ্যান দেখলে বোঝা যাবে তিনি মোটেও খুব দক্ষ উইকেটকিপার নন।  দক্ষিণ আফ্রিকার উইকেটকিপার ব্যাটার কুইন্টন ডিকককে ধোনির থেকে এগিয়ে রেখেছেন রশিদ।

ধোনির উইকেটকিপিং নিয়ে প্রশ্ন তুললেন রশিদ লতিফ
রশিদ লতিফ

আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে ধোনি মোট ২৫৬টি ক্যাচ ধরার পাশাপাশি স্ট্যাম্পিং  করেছেন মোট ৩৮টি। আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে ৩২১টি ক্যাচ ধরেছেন এবং স্ট্যাম্পিং করেছেন মোট ১২৩টি । এছাড়াও, আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ধোনির ক্যাচ সংখ্যা ৫৭টি এবং স্ট্যাম্পিংয়ের সংখ্যা ৩৪টি।

dhoni ধোনির উইকেটকিপিং নিয়ে প্রশ্ন তুললেন রশিদ লতিফ
এম এস ধোনি

নিজের আন্তর্জাতিক ক্রিকেটীয় ক্যারিয়ারে ধোনি আন মোট ৬৩৪টি ক্যাচ ও ১৯৫টি স্ট্যাম্পিংয়ের করলেও ধোনির উইকেটকিপিং নিয়ে প্রশ্ন তুললেন সাবেক পাকিস্তানি উইকেটকিপার রশিদ। যার  কারণ হিসাবে তিনি তুলে ধরেছেন ক্যাচ মিসের পরিসংখ্যান।

ধোনির উইকেটকিপিং নিয়ে প্রশ্ন তুললেন রশিদ লতিফ
কুইন্টন ডি কক

সম্প্রতি নিজের ইউটিউব চ্যানেলে রশিদ বলেন যে, আন্তর্জাতিক ক্রিকেটে ধোনি একজন বড় নাম। প্রথমে তিনি  এক জন ব্যাটার এবং এরপরে তিনি একজন উইকেটকিপার।  কিন্তু পরিসংখ্যানে ঘাটলে দেখা যাবে ধোনি মোট ২১ শতাংশ ক্যাচ মিস করেছে যা ক্রিকেটে অনেক বড় একটা সংখ্যা।’’

রশিদের আরো বলে  কে কয়টা ক্যাচ নিয়েছে এটা সবাই দেখলেও কে কয়টা ক্যাচ মিস করেছে এটা কেউ দেখেন না। এছাড়া, রশিদ আরো মনে করেন ক্রিকেটে এই মিসড চ্যান্স গুলোর স্ট্যাট দেখলেই কে ভালো উইকেটকিপার তা বিবেচনা করা যাবে।

আরো পড়ুনঃ 

           দীনেশ কার্তিকের ফিরে আসা  

 

 

 

মন্তব্য করুন