অধিনায়কের সঙ্গে সুর মেলালেন ব্রাজিল কোচ দোরিভাল

অধিনায়কের সঙ্গে সুর মেলালেন ব্রাজিল কোচ দোরিভাল। কোপা আমেরিকা থেকে বিদায় নেওয়ার পর ব্রাজিলের অধিনায়ক দানিলো সমর্থকদের ধৈর্য্য ধরার অনুরোধ জানিয়েছিলেন। এবার তার সঙ্গে সুর মেলালেন কোচ দোরিভাল জুনিয়র। তিনিও সমর্থকদের ধৈর্য্য ধরার আহ্বান জানিয়েছেন। সে সঙ্গে দল পুনর্গঠনের জন্য সময় দরকার বলে জানিয়েছেন তিনি।

অধিনায়কের সঙ্গে সুর মেলালেন ব্রাজিল কোচ দোরিভাল

কোপা আমেরিকায় ৯ বারের চ্যাম্পিয়ন ব্রাজিল কোয়ার্টার ফাইনালে উরুগুয়ের কাছে টাইব্রেকারে হেরে যায়। নির্ধারিত সময়ের গোলশূন্যভাবে শেষ হওয়ার পর টাইব্রেকারে উরুগুয়ে ৪-২ গোলে ব্রাজিলকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে।

অধিনায়কের সঙ্গে সুর মেলালেন ব্রাজিল কোচ দোরিভাল

কোপা থেকে বিদায়ের পর কোচ দোরিভাল বলেন, আমাদের দল পুনর্গঠনের মাঝ দিয়ে যাচ্ছে।। আমি মাত্র কয়েক মাস এ দলটির দায়িত্ব নিয়েছি। এই দলটি আমার অধীনে আটটি ম্যাচ খেলেছে। দল এখন পুনর্গঠনের কাজ চলছে। এর মাঝ দিয়ে আমাদের এগিয়ে যেতে হবে। এই এগিয়ে যাওয়ার পথে কঠিন সময় আসবে। যাহোক কোপায় আমরা নক আউট পর্বের ম্যাচে হেরেছি, যা মোটেও প্রত্যাশিত ছিল না।

এ্যাথলেটিক্স খেলার আইন কানুন । খেলাধুলার আইন
গুগল নিউজে আমাদের ফলো করুন

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাই পর্বে নাজুক অবস্থায় ব্রাজিল। দশ দলের এই বাছাই পর্বে ব্রাজিলের অবস্থা ছয় নম্বরে। ছয় ম্যাচে মাত্র দুটোতে জয় তাদের। হেরেছে তিন ম্যাচে। এ অবস্থায় নিজেদের অবস্থার উন্নতি করা ছাড়া ব্রাজিলের সামনে কোনো পথ নেই। কোচ দোরিভালও সে বিষয়টা ভালো করেই জানেন। তিনি বলেন, আমাদের মূল লক্ষ্য বিশ্বকাপে চূড়ান্ত পর্বে জায়গা করে নেওয়া। এ জন্য আমাদের আরো উন্নতি করতে হবে। বর্তমানে আমরা ষষ্ঠ স্থানে রয়েছি, যা মোটেও স্বস্তিকর নয়।

অধিনায়কের সঙ্গে সুর মেলালেন ব্রাজিল কোচ দোরিভাল

অন্যদিকে, ব্রাজিল অধিনায়ক বলেন, ‘এটা সত্যি যে, আমাদের কিছু জেতা দরকার; এই চাওয়াটা অমূলক নয়। কিন্তু আজকে আমরা দেখিয়েছি, আমরা প্রস্তুত। ফলাফলটা আমাদের পক্ষে ছিল না। কারণ উরুগুয়ে আজকের আগে পুরো টুর্নামেন্টে দারুণ খেলে এসেছে। তারা ৯ পয়েন্টের পাশাপাশি অনেক গোল করে এসেছে। আমরা আজকে প্রায় সমান ম্যাচ খেলেছি তাদের সঙ্গে। দুই দলেরই জয়ের সুযোগ ছিল।’

আরো দেখুনঃ

Leave a Comment